Travel

header ads

সে কি ভালোবাসে? নাকি বাসে না! | SE KI AMAKE VALOBASHE? SETA AMI KIVABE BUJHBO?

‘আমি তোমাকে ভালোবাসি’-এ তিনটি শব্দে কেউ আপনার প্রতি ভালোবাসা প্রকাশ করলেও তা কি সত্যিকার ভালোবাসা? অনেকেই অভিযোগ করেন, ‘এ পৃথিবীতে কেউ আমাকে ভালোবাসে না’। 
SE KI AMAKE VALOBASHE? SETA AMI KIVABE BUJHBO?
Collected from Google

সত্যিকার অর্থেই সে আপনাকে ভালোবাসে কি না, তা নিয়ে চিন্তিত? তাহলে এ লেখায় দেওয়া সাতটি পয়েন্ট মিলিয়ে নিন। বুঝে নিন, সে আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসে কি না।

>অসুস্থ হলে আপনার খবর রাখে:

আপনার প্রতি তার ভালোবাসা আছে, এ বিষয়টি বোঝার অন্যতম উপায় হলো আপনি অসুস্থ হলে সে আপনার খবর নেবে। এ সময় আপনার যে কোনো প্রয়োজনে তাকে ডাকলে কাছে পাবেন; এমনকি সে আপনাকে কোনো সময়ই একাকী অনুভব করতে দিবে না। আপনার দুঃসময়ে তার এগিয়ে আসা দেখেই বুঝে নেবেন, সে আপনাকে ভালোবাসে।

>আপনাকে রক্ষা করে:

যে আপনাকে ভালোবাসে সে সব সময় আপনাকে নানা প্রতিকূল পরিস্থিতি থেকে রক্ষা করবে। আপনাকে নিয়ে কেউ হাসাহাসি করলে সে তাতে অংশ নেবে না, বরং তাদের বিরুদ্ধেই থাকবে। এমনকি আপনি তার কাছ থেকে সাহায্য না চাইলেও সে আপনার সাহায্যে এগিয়ে আসবে সবসময়।

>আপনার পরিবারকে সম্মান করে:

আপনার পরিবার আপনার জন্য গুরুত্বপূর্ণ। আর আপনাকে যে ভালোবাসে সে আপনার পরিবারকেও সম্মান করবে। আপনার বাবা-মা কিংবা ভাই-বোনকে সে সম্মান করবে। তাদের সঙ্গে যদি কথা বলতে হয় তাহলে সে অতি সম্মানের সঙ্গে তা করবে।

>আপনাকে উৎসাহ দেয়:

আপনাকে যে ভালোবাসে সে আপনার নানা অর্জন দেখে খুশি হবে এবং আরও অর্জনে আপনাকে উৎসাহিত করবে। আপনি তাকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছেন, এ জন্য সে মোটেও দুঃখ পাবে না। তার বদলে সে আপনার অর্জনে সহায়তা দিতে এগিয়ে আসবে এবং সে জন্য গর্ববোধ করবে।

>ভবিষ্যৎ পরিকল্পনা করে:

আপনার সঙ্গে জড়িয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করতে কেউ কি এগিয়ে এসেছে? যদি এগিয়ে আসে তাহলে বুঝে নিন, সে আপনার প্রতি দুর্বল, আপনাকে ভালোবাসে এবং আপনার সঙ্গে জীবন অতিবাহিত করতে চায়।
SE KI AMAKE VALOBASHE? SETA AMI KIVABE BUJHBO?
Collected from Google

>আপনার মতামতের মূল্য দেয়:

যে আপনাকে ভালোবাসে সে আপনার মতামতেরও মূল্য দেয়। আপনার কথা সে সময় নিয়ে শুনবে এবং সিদ্ধান্ত নিতে সহায়তা করবে। যদি কেউ আপনার মতামতকে মূল্য না দেয় তাহলে এর বিপরীত অবস্থা হবে। কিন্তু আপনাকে যদি ভালোবাসে তাহলে সে আপনাকে একজন বুদ্ধিমান বলেই মনে করবে।

>গোপন কিছু বলে:

সে আপনার সাথে এমন অনেক কিছুই শেয়ার করবে যা সে সবার সাথে করে না। এবং অনেক ক্ষেত্রে আপনাকে সে বলে নিবে যে এই কথাটি সে শুধু মাত্র আপনার সাথেই শেয়ার করছে কারণ সে আপনাকে বিশ্বাস করে।

>অজান্তেই স্পর্শ করে:

সে আপনার কাছে থাকতে পছন্দ করছে। এক সঙ্গে রিকশায় বসতে, হ্যান্ডশেকের ছলে হাত ধরতে, কিংবা হাটার সময় হঠাৎ করে হাতের সাথে হাত স্পর্শ করতে চাইবে সে। অর্থাৎ সে আপনাদের শারীরিক নৈকট্য উপভোগ করবে। 

>আপনার সুনাম করে:

বিভিন্ন সময়ে ইশারা ইঙ্গিতে সে আপনাকে বুঝিয়ে দিবে আপনাকে তার পছন্দ। আপনাদের বন্ধু মহলে সে আপনার সুনামে পঞ্চমুখ থাকবে। আপনার সব গুণই তাকে মুগ্ধ করবে এবং সে আপনাকে এটা বিভিন্ন সময়ে ইশারায় বুঝিয়ে দিবে।

>মনে রাখবেন:

যে আপনাকে ভালোবাসে সে আপনার জন্মদিনসহ নানা তারিখের কথা খেয়াল রাখবে। এ ছাড়া অন্য নানা উপলক্ষেও সে আপনাকে সবার আগে অভিনন্দন জানাতে ভুলবে না। তা ছাড়াও আপনি তার ব্যাবহারেই স্পষ্ট বুঝতে পারবেন সে আপনাকে মুখে না বললেও।

আরো পড়ুন:


এবার তাহলে তাকে সরাসরি জিজ্ঞেস করে ফেলুন সে আপনাকে ভালোবাসে কিনা। কারণ কাউকে ভালোবাসা কোনো অপরাধ নয়।
এই বিষয়ে আপনার মনে হয়??? কমেন্টে জানান। পরবর্তী পোষ্টটি সবার আগে পেতে আমাদের ফেইসবুক পেজএ লাইক করে রাখবেন। ভালো থাকবেন সাথে থাকবেন।

Post a Comment

0 Comments